1. admin@dailyamarnews24.com : admin :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৮:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
নাটোর পাড় আটঘরিয়ায় বৈদ্যুতিক শক থেকে লাগা অগ্নিকাণ্ডে মোকসেদ মন্ডল এর বাড়ি পুড়ে ছাই নিয়োগ বাণিজ্য ও বহিরাগতদের নিয়ে ম্যননেজিং কমিটি এবং মাদ্রাসার প্রিন্সিপাল এর অপসারণ দাবিতে মানববন্ধন নাটোরে গাঁজা সহ একজন কে আটক করেছে র‌্যাব-৫ । কোভিড-১৯-এর আরও নতুন স্ট্রেনের আবির্ভাব ঘটতে চলেছে,যা সম্ভবত আরও বেশি প্রাণঘাতীও হবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে বাবাকে আটক করেছে পুলিশ সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন কে প্রধান নির্বাচন কমিশনার করার প্রস্তাব করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী ক্ষুদ্রঋণ সংস্থা শক্তি ফাউন্ডেশন ফর ডিসএ্যাডভান্টেজড উইমেন ৪টি বিভাগে ১৩ ধরনের পদে মোট ৮৩৮টি শক্তি ফাউন্ডেশনের নতুন শাখায় প্রথম ঋণ বিতরণ ও শাখা উদ্বোধন করেন ক্রেডিট প্রোগ্রামের প্রধান মোঃ এমদাদুল হক ৩ টি ক্যাটাগরিতে মোট ৫ জনকে নিয়োগ দেবে নাটোর জেলা পরিষদ কার্যালয় প্রধানমন্ত্রীর উপদেশ আমার জন্য শিরোধার্য, আমি জনগণের জন্য জনকল্যাণে কাজ করি, মাননীয় প্রধানমন্ত্রীও জনকল্যাণে কাজ করেন :: ড: সেলিনা হায়াত আইভী

জন্মনিবন্ধন ফরম বাংলা থেকে ইংরেজি ভার্সন করতে লাগে ৩০০ টাকা

  • আপডেট সময় : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৩২ বার পঠিত

জন্মনিবন্ধন ফরম বাংলা থেকে ইংরেজি ভার্সন করতে লাগে ৩০০ টাকা!

 

পটুয়াখালী প্রতিনিধি::

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কেন্দ্রে অনলাইনে জন্মনিবন্ধন ফরম বাংলা ভার্ষণ থেকে ইংরেজি ভার্ষণ করে দিতে নেয়া হচ্ছে তিনশ থেকে পাঁচশ টাকা।

এ সেবা কেন্দ্রের অপারেটর মো. শাহ আলম প্রকাশ্যে স্কুল শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে এ টাকা আদায় করছে।

তার চাহিদামতো টাকা দিতে না পারায় অনেক দরিদ্র শিক্ষার্থীকে নিবন্ধন ফরম ইংরেজি ভার্ষণ না করেই ফিরে যেতে হয়েছে।

সোমবার সকাল থেকে কয়েকশ শিক্ষার্থী উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কেন্দ্রে ভীড় করে জন্মনিবন্ধন ফরম ইংরেজি ভার্ষণ করতে। এ সময় তাকে প্রকাশ্যেই টাকা নিতে দেখা যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা নির্বাচনী দায়িত্বে কলাপাড়া না থাকার সুযোগে শাহ আলম এ টাকা আদায় করছেন।

সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে তড়িঘরি করে শাহ আলম সেবা কেন্দ্র তালাবদ্ধ করে দেয়। এ সময় তিনি বলেন, সরকারি নিয়ম অনুযায়ীই তিনি টাকা নিচ্ছেন। অনেককে ফ্রি করে দিয়েছেন। তবে সরকারি ফি তিনশ-পাঁচশ টাকা কিনা এ প্রশ্নের উত্তর দিতে পারেন নি।

চাকামইয়া ইউনিয়ন পরিষদের তথ্য সেবা উদ্যোক্তা মো. শাহ আলম ডেপুটেশনে কলাপাড়া উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কেন্দ্রে কর্মরত থেকে এভাবে প্রকাশ্যে টাকা আদায় করছেন।

উপস্থিত শিক্ষার্থীরা বলেন, তারা সকাল থেকে অফিসের সামনে দাড়িয়ে আছেন। কিন্তু তার চাহিদা মতো টাকা দিতে না পারায় তাদের কাগজ নিচ্ছেন না।

নীলগঞ্জ ইউনিয়নের নবীপুর গ্রামের প্রভাষ সরকার জানান, তিনশ টাকা দিয়ে তার ছেলের জন্মনিবন্ধন ইংরেজি ভার্ষণ করেছেন। সবাইকেই টাকা দিতে হয়েছে।

এ ব্যাপারে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, তিঁনি বর্তমানে নির্বাচনী দায়িত্ব বাউফলে আছেন। তবে সরকারি নিয়মের বাইরে টাকা নেয়ার কথা না। বিষয়টি জেনে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2021 Daily Amar News 24
Theme Customized By Theme Park BD